মেনু নির্বাচন করুন

মাসিক সভা সমূহ

মাটিরাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্যানেল-১ এর দায়িতব পালন প্রসঙ্গে বিশেষ সভার কার্যবিবরণী

 

সভাপতি                 : চন্দ্র কিরণ ত্রিপুরা, চেয়ারম্যান প্যানেল-১, ৬নং মাটিরাঙ্গা ইউপি, মাটিরাঙ্গা, খাগড়াছড়ি পার্বত্য জেলা।

সভার তারিখ ও সময়   : ১৪/০১/২০২১ খ্রি:। রোজ- বৃহষ্পতিবার, সকাল ১১.০০ ঘটিকা।

সভার স্থান               : ইউ,পি সম্মেলন কক্ষ।

সভায় উপস্থিত সন্মানিত সদস্য বর্গের নামের তালিকা ও স্বাক্ষর পরিশিষ্ট ‘‘ক’’তে প্রদর্শিত হলো (স্বাক্ষরের ক্রমানুসারে)।

সভাপতি উপস্থিত সকলকে স্বাগত জানিয়ে সভার কাজ শুরম্ন করেন। অত:পর সভায় নিমণবর্ণিত আলোচ্যসূচির উপর আলোচনাক্রমে সিদ্ধামত্ম সমূহ গৃহীত হয়।

ক্র.নং

আলোচ্য বিষয়

আলোচনা

সিদ্ধান্ত

বাস্তবায়নকারী

০১.

জনাব চন্দ্র কিরণ ত্রিপুরা, (ইউ,পি, সাধারণ সদস্য, ওয়ার্ড নং- ০২, মাটিরাঙ্গা ইউ,পি) চেয়ারম্যান প্যানেল-১ এর দায়িতব পালন প্রসঙ্গে।

সভায় প্যানেল চেয়ারম্যান-১ এর দায়িতব পালন প্রসঙ্গে আলোচনা করা হয়। আলোচনায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের পরিষদ-১ শাখা, বাংলাদেশ সচিবালয়, ঢাকা এর ১০ ডিসেম্বর ২০২০খ্রি. তারিখে জারীকৃত প্রজ্ঞাপন নং-২৯.০০.০০০০.২১৪.০১.২২৪.১৮-১৫৪ মোতাবেক জনাব হিরন জয় ত্রিপুরা, (চেয়াম্যান, মাটিরাঙ্গা ইউ,পি,) খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অমত্মবর্তীকালীন পরিষদ পূনর্গঠনে ‘‘সদস্য’’ পদে নিয়োগ প্রাপ্ত হওয়ায় উক্ত পদে যোগদানের জন্য স্বেচছায় গত ১৩/১২/২০২০খ্রি. তারিখ পূর্বাহ্নে পদত্যাগ করায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন-২০০৯ এর ৩৫(২) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে মাননীয় উপজেলা নির্বাহী অফিসার, মাটিরাঙ্গা উপজেলা, খাগড়াছড়ি পার্বত্য জেলা মহোদয় কর্তৃক গত ১৩/১২/২০২০খ্রি. তারিখে অত্র ইউনিয়নের চেয়ারম্যান পদটি শূণ্য ঘোষণা করা হয়। যার বিজ্ঞপ্তি নং-০৫.৪২.৪৬৭০.০০৪.০০.০৭২. ২০-২৭৩৪ তারিখ: ১৫/১২/২০২০খ্রি.। স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন-২০০৯ এর ৩৩(১) ধারা অনুযায়ী অত্র পরিষদের সভা নং-০১/২০১৬খ্রি.তারিখ: ০৫/০৯/২০১৬খ্রি. মূলে চেয়ারম্যান প্যানেল-১ নির্বাচন সংক্রামত্ম সভায় গৃহীত সিদ্ধামত্ম অনুযায়ী ইতোপূর্বে নির্বাচিত চেয়ারম্যান প্যানেল-১ জনাব চন্দ্র কিরণ ত্রিপুরা পিতা: ধরেন্দ্র লাল ত্রিপুরা, ইউ,পি সদস্য, ওয়ার্ড নং-০২ তাঁর দায়িতব পালনে সম্মতি থাকায় বিসত্মারিত আলোচনা করা হয়। 

স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন-২০০৯ এর ৩৩(১) ধারা অনুযায়ী অত্র পরিষদের সভা নং-০১/২০১৬খ্রি.তারিখ: ০৫/০৯/২০১৬খ্রি. মূলে চেয়ারম্যান প্যানেল-১ নির্বাচন সংক্রামত্ম সভায় গৃহীত সিদ্ধামত্ম অনুযায়ী ইতোপূর্বে নির্বাচিত চেয়ারম্যান প্যানেল-১ জনাব চন্দ্র কিরণ ত্রিপুরা পিতা: ধরেন্দ্র লাল ত্রিপুরা, ইউ,পি সদস্য, ওয়ার্ড নং-০২ তাঁর দায়িতব পালনে সম্মতি থাকায় অত্র ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্যানেল-১ হিসেবে দায়িতব পালন করার জন্য সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়। 

চেয়ারম্যান প্যানেল-১ ও ইউ,পি সচিব, অত্র পরিষদ।

 

০২.

সরকারি বিভিন্ন দপ্তরে ও ব্যাংক হিসাব পরিচালনার জন্য চেয়ারম্যান প্যানেল-১ এর নমুনা স্বাক্ষর প্রেরণ প্রসঙ্গে।

সরকারি বিভিন্ন দপ্তরে ও ব্যাংক হিসাব পরিচালনার জন্য চেয়ারম্যান প্যানেল-১ এর নমুনা স্বাক্ষর প্রেরণ প্রসঙ্গে স্ববিসত্মার আলোচনা করা হয়।

ইউনিয়ন পরিষদের ব্যাংক হিসাব সমূহ পরিচালনার জন্য সরকারি বিভিন্ন দপ্তরে ও ব্যাংক সমূহে চেয়ারম্যান প্যানেল-১ এর নমুনা স্বাক্ষর অতি সহসায় প্রেরণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সর্বসম্মতিক্রমে সিদ্ধামত্ম গৃহীত হয়।

চেয়ারম্যান প্যানেল-১/ ইউ,পি সচিব, অত্র পরিষদ/ ব্যবস্থাপক, সোনালী ব্যাংক লিঃ/ কৃষি ব্যাংক, মাটিরাঙ্গা শাখা।

০৩.

বিবিধ।

পরিষদের সার্বিক কার্যক্রম পরিচালনায় উপস্থিত সদস্যদের সকলের সার্বিক সহযোগিতা কামনা করে সভাপতি বলেন যে, যেহেতু আমরা সবাই নির্বাচিত জনপ্রতিনিধি হই। স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন-২০০৯ অনুযায়ী পরিষদের সার্বিক কার্যক্রম পরিচালনার জন্য আলোচনা করা হয়। 

স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন-২০০৯ অনুযায়ী পরিষদের সার্বিক কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে সকল সদস্যদের সহযোগিতা প্রদানের আশ্বাষ ব্যক্তক্রমে সিদ্ধামত্ম গৃহীত হয়। 

ইউ,পি সদস্য সকল।

অত:পর সভায় আর কোন আলোচনা না থাকায় সভাপতি উপস্থিত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

 

স্বাক্ষরিত/:

সভাপতি

মাটিরাঙ্গা ইউনিয়ন পরিষদ

মাটিরাঙ্গা, খাগড়াছড়ি পার্বত্য জেলা।

 

 

 

 

স্মারক নং-মাটি/ইউপি/ক(৪)/২০২০-০৪               তারিখ: ১৭/০১/২০২১খ্রি:।

অনুলিপি: সদয় অবগতি/অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রেরণ করা হলো।

১।  জেলা প্রশাসক, খাগড়াছড়ি পার্বত্য জেলা।

২।  উপ-পরিচালক, স্থানীয় সরকার, খাগড়াছড়ি পার্বত্য জেলা।

৩।  উপজেলা নির্বাহী অফিসার, মাটিরাঙ্গা, খাগড়াছড়ি পার্বত্য জেলা।

৪-৫। ব্যবস্থাপক, সোনালী ব্যাংক লিঃ/কৃষি ব্যাংক, মাটিরাঙ্গা শাখা।

৬।  জনাব/মিজ.................................... মাটিরাঙ্গা, খাগড়াছড়ি পার্বত্য জেলা।

৭। অফিস কপি।